বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে নড়াইলের অন্যতম পথিকৃত নাট্য সংগঠন চিত্রা থিয়েটারের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। আয়োজনের মধ্যে ছিল ভোর থেকে সুশীল সমাজের বাড়িতে বাড়িতে গিয়ে শুভেচ্ছা জ্ঞাপন, বর্ণাঢ্য শোভাযাত্রা, গণকবর ও বধ্যভূমিতে পুস্পমাল্য অর্পণ, আলোচনা সভা, সংগীতানুষ্ঠান ও নাটক।

শনিবার (২৩ সেপ্টেম্বর) ভোর থেকে শহরের বিভিন্ন প্রান্তরে সাংস্কৃতিক, রাজনৈতিক, বীরমুক্তিযোদ্ধাসহ সুশীল সমাজের নেতৃবৃন্দের বাড়িতে গিয়ে থিয়েটারের প্রতিষ্ঠাবার্ষিকীর ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে রূপগঞ্জ এসএম সুলতান মঞ্চ চত্বর থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা সহকারে প্রথমে নড়াইল পানি উন্নয়ন বোর্ডের অভ্যন্তরে অবস্থিত গণকবরে যান। এসময় গণকবরে পুস্পমাল্য অর্পণ করেন থিয়েটারের সদস্যবৃন্দ।

এসময় চিত্রা থিয়েটারের প্রতিষ্ঠাতা দেশবরেণ্য নাট্য ব্যক্তিত্ব কচি খন্দকারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোট, নড়াইল জেলা শাখার সভাপতি সভাপতি মলয় কুন্ড, সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, চিত্রা থিয়েটারের সাধারণ সম্পাদক ইমান আলী মিলন, মূর্ছনা সংগীত নিকেতনের সভাপতি শামীমূল ইসলাম টুলু সহ অনেকে।

বক্তারা প্রজন্ম থেকে প্রজন্মে মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক বাঙ্গালি চেতনা পৌঁছে দিতে সবাইকে একসাথে কাজ করার আহবান জানান।

আরো জানতে ক্লিক করুন


উল্লেখ্য যে চিত্রা থিয়েটার প্রতিষ্ঠালগ্ন থেকে সাংস্কৃতিক চর্চার পাশাপাশি নড়াইলের মহান মুক্তিযুদ্ধে নড়াইলের ইতিহাস সহ বিভিন্ন ঐতিহ্যকে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষের মাঝে তুলে ধরেছে। বিভিন্ন সাংস্কৃতিক আন্দোলন, সামাজিক ও মানবিক কর্মকান্ডের সাথে যুক্ত থেকেছে। সংগঠনটি সংস্কৃতির আলো ঘরে ঘরে পৌঁছে দিতে অবিরাম কাজ করে চলেছে।